আমার চারুলতা Love Story বাংলা (ভালোবাসার গল্প)


image google
আমার  চারুলতা Love Story বাংলা ভালোবাসার গল্প

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ছাত্রী  বলেই জানতাম তাকে। প্রথমে দেখেছিলাম চারুকলা বিভাগের সামনে। হয়তো তখন থেকেই তার প্রতি মনের মধ্যে ভালোলাগা কাজ করছিলো। কিন্তু মেয়েটা জানতো নাহ আমি যে তার প্রেমে হাবুডুবু খাচ্ছিলাম। কখনো কথা বলার সাহস হয়নি। চারুকলা বিভাগের সামনে দেখেছিলাম বলে নাম দিয়েছিলাম চারুলতা।

নামটায় কেমন যেনো একটা কবি কবি ভাবমূর্তি প্রকাশ পায়। তবুও তা যাইহোক। প্রায় প্রায়ই দেখতাম ছবি আকার কাগজ, রঙ, তুলি এসব নিয়ে ঘুরে বেড়াতো। আমি লুকিয়ে লুকিয়ে দেখতাম  আর ভাবতাম আজ কি গিয়ে তাকে বলবো। নাহ আজ বলা ঠিক হবে নাহ । আর একটু ভালো ভাবে দেখে নেই। আমি নতুন ছাত্র ছিলাম। মাত্র প্রথমবর্ষের হিসাববিজ্ঞান বিভাগের  যেহেতু আমি হিসাববিজ্ঞান পড়তাম তাই একটু হিসাব করেই চলার চেষ্টা করতাম।

মেয়েটাকে ভালো লাগতো। বলতে ইচ্ছে হতো আমার চারুলতা। কিন্তু সুন্দর ছবি আকতো আমার চারুলতা। দূর থেকেই আমি অবাক হয়ে যেতাম। আর ভাবতাম এই সেই আমার স্বপ্নে দেখা রানি। সবাই বলত মানুষ নাকি প্রেমে পড়লে কবি হয়ে উঠে আমিও মনে হয় সেই রোগে রুগি। জানি নাহ। আমি তাকে লুকিয়ে লুকিয়েই দেখতাম। একদিন সে ছবি আকবে বলে ভাবছিলো। আমি ও বসে ছিলাম একটা বেঞ্চের উপরে কাগজ পড়ার ভান করে তাকে দেখছিলাম। তাকে দূর থেকে দেখতেই আমে বেশি ভালো লাগতো।

কাছে গিয়ে কিছু বলবো এতটা সাহস আমার ছিলো নাহ। আগেও এমন অনেক মেয়েকে দেখে আমার ভালো লাগতো। কিছু দিন দেখার পর তাকে আর খুজেই পেতাম নাহ। কিন্তু আমার চারুলতাকে দেখতে ভালো লাগে। সে হারিয়ে যায় নাহ । কিন্তু এর মধ্যে আমি একদিন জানতে পারি চারুলতার নাম মালিহা। খুশিও হয়েছিলাম সেদিন। কিন্তু এর দুইদিন পর জানতে পারি আমার চারুলতা ৪র্থ বর্ষের ছাত্রী। মনটা আমার ভেঙে গেলো। কিন্তু আমি তার মায়াবী চোখ আর সুন্দর অট্টহাসি আজো ভুলতে পারিনি।

তাকে আমার দেওয়া নামে ডাকা আর হলো নাহ। সে জানলোই নাহ তার মালিহা নামের পরেও আর একটা নাম আছে যেটা ছিলো "চারুলতা"।

©obohelajibon-blog/নুসরাত জাহান

Tags: ভালোবাসার গল্প, BREAK-UP love, জীবনের গল্প, ভালোবাসার মায়া, ভালোবাসার কষ্ট, ভালোবাসার এতো মায়া, Self Love, ভালোবাসার অবহেলিত কথা, বাংলা ভালোবাসার গল্পগুজব, ভালোবাসার সংগৃহীত গল্প, Valentines day Love Story, স্কুল কলেজ প্রেমের গল্পগুজব, স্কুল কলেজ প্রেমের ভালোবাসা গল্প

Post a Comment

0 Comments