তুমি কিভাবে নিজেকে ভালোবাসবে? অনুপ্রেরণা Self Love Quotes Bangla


তুমি কিভাবে নিজেকে ভালোবাসবে? Self Love Quotes Bangla
ছবি গুগল

তুমি কিভাবে নিজেকে ভালোবাসবে? Self Love Quotes Bangla

অন্যদেরকে ভালোবাসার ক্যাপাসিটি তোমার মধ্যে যতটা থাকবে। সেটাই নির্ধারণ করবে, তোমার ক্যাপাসিটি নিজেকে ভালবাসার। যাকে তুমি খুঁজছো। তুমি সেই ব্যক্তি। অনেক কিছু খোঁজা বন্ধ করে, একটি বড়ো আয়না কে খুঁজে বার করো। কারণ যাতে তুমি এটা ক্লিয়ারলি দেখতে পাও, যে তুমি যাকে খুঁজছো। সে অন্য আর কেউ না তুমি এবং তোমার মনের ভিতরে যে শূন্য অনুভূতি টি আছে। 

ওই অনুভূতি টি থাকার একমাত্র কারণ হল তুমি। মনে করো তোমার কাছে যা আছে, সেগুলো তোমাকে যথেষ্ট খুশি দিতে পারছে না। বর্তমানে আমরা এখন বাস করছি একটি অত্যাধুনিক উন্নত মার্কেট প্লেস এ। যার অর্থ আমাদেরকে তাদের জিনিস কিনতেই হবে এবং সেগুলোকে সেল করার সবথেকে সহজ উপায় টি হল তোমাকে এটা বোঝানো যে তুমি যথেষ্ট নও। এই পারফিউম টি কিনলে মেয়েরা তোমার চারপাশে ঘুরে বেড়াবে। 

এই লিপস্টিক টি কিনলে ছেলেরা তোমাকে দেখে পাগল হয়ে যাবে, প্রচুর পরিমাণে আমরা এগুলো দেখার ফলে। এই মিথ্যা গুলোকে আমরা সত্যি বলে বিশ্বাস করা শুরু করে দিয়েছি। কিন্তু আসল সত্য যেটা সেটা হলো, তারা যে  মেকাপটি বেছে তোমাকে সুন্দর দেখানোর জন্য, সেই একই মেকাপটি তুমি কিনছ, তোমাকে খারাপ না দেখতে লাগার জন্য। আর এর ভেতরে থাকা মিথ্যে গুলোই তোমাকে বলতে থাকে যে তুমি যথেষ্ট নও। 

যে ফিল্ম বা মুভি আমরা দেখি, টিভি সোশ্যাল মিডিয়া তে যে রোমান্টিক সিন গুলো আমরা দেখি, সেগুলো যত বেশি দেখি তত বেশি করে মনে হয়। এই জীবনকে কমপ্লিট করতে ভালোবাসার জন্য কাউকে দরকার আমার জীবনে এবং হ্যাঁ সত্যি, এটা বাস্তব। কিন্তু তুমি যদি নিজেকে না ভালোবাসতে পারো। তাহলে চিরদিন কিভাবে আমাকে ভালবাসবে? নিজেই নিজেকে ভালোবাসা এটাই হলো ফাস্ট সিক্রেট। একটি হ্যাপিয়েস্ট লাইভ পাওয়ার।

কারণ অন্যদেরকে তুমি কখনোই ট্রুলি ভালোবাসতে পারবে না। যদি তুমি না জেনে থাকো, কিভাবে নিজেকে ভালোবাসতে হয়। তুমি এটা অবশ্যই নোটিস  করেছো, যে কারণে অকারণে আমরা খামোখা রেগে যাই, খুব ছোট ছোট ব্যাপারেই বিরক্ত হয়ে যাই, অন্যদেরকে দেখে হিংসা হতে থাকে, কিন্তু এগুলো কেন হয়? কারণ আমরা কোনো না কোনো ভাবে, কোনো না কোনো বিষয়ে, আমরা নিজের সাথে নিজে সন্তুষ্ট  না।

আমরা অন্যদের সাথে সেই একই ব্যবহার করি, যেটা আমরা নিজের সাথে নিজে করি। অন্যদের উপরে রাগ করছি অর্থাৎ আমরা নিজের উপরে নিজেই রেগে আছি।আমরা অন্যদের উপরে বিরক্ত হয়ে আছি এর মানে আমরা নিজেকে নিয়ে নিজেই বিরক্ত হয়ে আছি। আমরা নিজেকে নিয়ে নিজে ভালবাসতে পারব, ততটাই পজেটিভ চেঞ্জ  নিজের জীবনে নিয়ে আসতে পারবো এবং ততটাই  পজেটিভ চেঞ্জ আমরা অন্যদের ব্যবহারে পাব। 

আমি তোমাদের থেকে বেশি স্পেশ্যাল বা ইউনিক কোন কিছু না। আর সেই জন্যই আমি তোমাদেরকে এটা বলতে এসেছি, যে তুমি অলরেডি এনাপ এবং যখন তুমি এটা দেখা শুরু করে দেবে, তখন তোমার জীবনে এটা হওয়া শুরু হয়ে যাবে। তোমার দুনিয়া উজ্জ্বল হওয়া শুরু হয়ে যাবে। অন্যদের সাথে নিজেকে  তুলনা করা শেষ হয়ে যাবে।

নিজেকে অনেকটাই হালকা অনুভব করতে পারবে এবং তুমি দেখতে পাবে যে তোমাকে ভালোবাসার জন্য তোমার ভিতরে একটি লাভার আছে। যেটা আগে ছিল একটি ফাইটার। এরকমই একটা তুমি ডিযার্ভ  করো। যদি তুমি সেটা ডিসাইট করো। কারণ তুমি সেটা পাওয়ার যোগ্য। তুমি যাই বলো আর যাই করো না কেন? তুমি পারফেক্ট।  তাহলে আজই আয়নার সামনে যাও, ভালো করে নিজেকে দেখো ও বলো আমি সেই যাকে আমি খুজছিলাম। আমি এনাপ,  আমি পারফেক্ট, আই লাভ মাই সেল্প।

©obohelajibon-blog/অবহেলা জীবন

Tags: ভালোবাসার গল্প, জীবনের গল্প, ভালোবাসার মায়া, ভালোবাসার কষ্ট, ভালোবাসার এতো মায়া, Self Love, ভালোবাসার অবহেলিত কথা, বাংলা ভালোবাসার গল্পগুজব, ভালোবাসার সংগৃহীত গল্প, Valentines day Love Story

Post a Comment

1 Comments

Anonymous said…
wow good self love post