সফলতার স্বপ্ন গুলো দেখতে তুমি সাহস পাওনা! সাকসেসফুল অনুপ্রেরণা Bangla



সফলতার স্বপ্ন গুলো দেখতে তুমি সাহস পাওনা! সাকসেসফুল অনুপ্রেরণা Bangla
image Google

সফলতার স্বপ্ন গুলো দেখতে তুমি সাহস পাওনা! সাকসেসফুল motivational Bangla

তুমি তোমার জীবনের থেকে ততটাই পাবে, আর ঠিক সেগুলোই অর্জন করবে, যেগুলো অর্জন করার জন্য ও ক্ষমতা তোমার আছে বলে তুমি মনে করবে। আমরা জানি, আমরা কি? কিন্তু আমরা এটা জানি না, আমরা কি হতে পারি? আর আমি যেটা হতে পারি, সেটা আমি তখনই  হতে পারবো। যখন আমার ভিতরে থাকা ক্ষমতা গুলোকে আমি সম্পূর্ণভাবে ব্যবহার করব। 

আমরা বেশিরভাগ মানুষই ভাবি আমাদের জীবন নির্ভর করছে, আমরা যেমন পরিস্থিতি তে জন্ম নিয়েছি তার উপরে। আমরা আমাদের সম্পূর্ণ জীবন কাটিয়ে দিচ্ছি এবং সেই সমস্ত কিছুই মেনে নিচ্ছি যেগুলো আমাদের পরিস্থিতি আমাদেরকে দিচ্ছে। আর এটাই হল এই জীবনে আমাদের করা সব থেকে বড় ভুল। কারণ পরিস্থিতি যেমনই হোক না কেন? পরিস্থিতি কখনো এটা নির্ধারণ করতে পারে না, যে আমাদের জীবনের আলটিমেট ডিসটিনেশন কি হবে?

এই সমস্ত কিছুই নির্ভর করছে আমাদের ভিতরে। ইটর্স এ ইন্টারনাল গেম ব্র। আমি আর আমার বিশ্বাস এর উপরেই নির্ভর করছে, যে শেষ পর্যন্ত আমি আমার জীবনে কোথায় পৌঁছাব? কি পাব? কি হব? এটা আমার ভেতরে সেই মানুষটি। এটা আমার ভিতরে সেই বিশ্বাসটি। যে আমাকে বলছে তুই এটা করতে পারবি। এটা পাওয়া তোর অধিকার। তোর স্বপ্নগুলো সত্যি হবেই হবে। আর তুই তার জন্য যেকোনো কিছু করতে পারবি। 

তোর বিশ্বাস যে যতই ভাবুক, তোর একার বিশ্বাসেই সমস্ত কিছুই গড়ে তুলতে পারবি।একবার যখন তুমি বিশ্বাস করা শুরু করো, যে তুমি সমস্ত কিছুই করতে পারবে। সময় যতই কঠিন হোক, তার সাথে লড়তে পারবে। তখন তুমি তোমার মনের সেই দরজা টিকে খুলে দাও, যার ভিতরে তোমার জীবনে সফলতা আটকে পড়ে আছে। তোমার জীবনকে বদলানোর সব থেকে সহজ উপায় টি  হলোঃ তুমি তোমার  বিলিভস গুলো কে বদলে দাও। 

যেগুলোকে দেখে তোমার ভয় লাগে। যেগুলো করতে গিয়ে তুমি পিছিয়ে আসো। যে স্বপ্ন গুলো দেখতে তুমি সাহস পাওনা। যে জিনিস গুলোর কাছে খুব সহজেই তুমি বারবার হার মেনে নাও। তুমি একবার শুধু তোমার বিশ্বাস গুলোকে বদলে দেখো। কারন তোমার আত্মবিশ্বাস এর মধ্যে এতটাই ক্ষমতা আছে, যা তোমার জীবনকে সম্পূর্ণ বদলে  রেখে দেবে। যখন তুমি এরকম কিছু বিশ্বাস করা শুরু করবে, যা অন্য আর কেউ করতে পারে না। 

ধীরে ধীরে তখন তুমি অনুভব  করতে পারবে। তোমার ভিতরে আসলে  কতটা ক্ষমতা লুকিয়ে আছে। তুমি এরকম অনেক কাজ করতে পারবে, যা সাধারণত সবাই করতে পারে না। আর তাই তুমি এরকম অনেক জিনিস পাবে, যেগুলো পাওয়া সবার সম্ভব না। অনেস্টলি তুমি নিজেকে একটা প্রশ্ন জিজ্ঞাসা কর। তুমি কি সেই সমস্ত কাজগুলো করে দেখেছো? যেগুলো মানসিক এবং শারীরিক ভাবে  তোমার পক্ষে করা সম্ভব। 

তুমি কি সেগুলো ততটাই চেষ্টা করে দেখেছো, যতটা চেষ্টা করার জন্য তুমি সক্ষম। যখন কোন কাজে প্রচুর পরিমাণে তুমি তোমার টাইম, এনার্জি  ইনবেষ্ট  করতে থাকবে, তখন তোমার ভিতর থেকেই তুমি এটা বুঝে যাবে। যে তুমি সেটা অবশ্যই জিতে নেবেন। প্রত্যেক দিন তোমার করা ছোটো ছোটো কাজগুলোতে তুমি জিৎ হাসিল করো। 

কারণ এই ছোট ছোট জিৎ  গুলো জুড়তে জুড়তে কোনো একদিন কোনো একটি কাজে তুমি বড় একটি জিৎ পেয়ে যাবে। প্রথমবার কোনো একটি কাজে জিৎ  হাসিল করে, তুমি থেমে যেও না। কারণ তখন যদি তুমি থেমে যাও, তাহলে এরকম অনেক মানুষ এটা বলার জন্য অপেক্ষা করছে, যে তুমি ভাগ্য ক্রমে সেখানে জিতে গিয়েছো।আজ আমি তোমার কাছে এটা জানতে চাই যে তুমি কিসে বিশ্বাস করো ভাগ্য না কি কর্মে? উত্তরটা কমেন্ট বক্সে দেখতে চাই বন্ধুরা

obohelajibon/অবহেলা জীবন


Post a Comment

0 Comments