তুমি এবার তোমার পরিশ্রমের কষ্টের ফল পাবে! অনুপ্রেরণা সফলতা তোমাকে ডাকছে


তুমি এবার তোমার পরিশ্রমের  প্রাপ্য পুরস্কারটি পাবে! সফলতা তোমাকে ডাকছে
image Google

তুমি এবার তোমার পরিশ্রমের  প্রাপ্য পুরস্কারটি পাবে! সফলতা তোমাকে ডাকছে!

এতে কোনো ব্যাপার না, তুমি কোথা থেকে এসেছো? কিন্তু এটা অনেক বড়ো ব্যাপার তুমি কোথায় যেতে চাইছো। নতুন বছর শুরু হয়ে গিয়েছে। সেই সাথে তোমার বয়স আরো এক বছর বেড়ে গিয়েছে। পুরানো বছরটিতে তুমি অনেক ভালো টাইম কাটিয়েছো, আবার অনেক খারাপ টাইমও তুমি দেখেছো। কিন্তু তবুও তুমি এখনো টিকে আছো, এখনো হার মেনে নাও নি। 

তুমি এখনো টিকে আছো, তোমার ভিতরে কিছু একটা তোমাকে এগিয়ে যেতে বাধ্য করছে। কিছু একটা যা তোমার ভিতরে বার বার বিশ্বাস জাগিয়ে তুলছে যে তুই পারবি। সে তোমার ফিলিংস  এর মাধ্যমে তোমাকে বুজাতে চাইছে, যে তোর লড়াই এখনো শেষ হয়ে যায়নি। এটাই সেই বছর, এটাই সেই সময়, যেটা শেষ হওয়ার আগেই তুই তোর পরিশ্রমের প্রাপ্য পুরস্কারটি পাবি। 

তুই যদি এগিয়ে যেতে রাজি থাকিস, তাহলে হাজারো অপরচুনিটিস তোর জন্য অপেক্ষা করছে, এই নতুন বছরটিতে। কিন্তু তার আগে চলো দুহাজার উনিশে একটু ফিরে যাওয়া যাক। ওই বছরটিতে, তোমাকে কি কি সহ্য করতে হয়েছে? সেই সম্বন্ধে কিছু বলা যাক।তোমার সামনে এমন কিছু সময় এসেছে, যখন তুমি বুঝতেই পারছ ছিলে না, যে তুমি কি করবে? তোমার সামনে এমনও কিছু সমস্যা এসেছিল, যা তোমার থেকে অনেক বড়।

তোমার জীবনে এমন কিছু দিন এসেছিল, যেদিন তুমি ভীষণ ক্লান্ত হয়ে গিয়েছিলো। তুমি এমনও কিছু দিন কাটিয়েছো, যখন তুমি হতাশায় ভুগছিলে। আর সেই হতাশার কারণ তুমি কাউকে বলতে  পারছিলেন না। কিন্তু তবুও তুমি নিঃশব্দে প্রতিটি দিন কাটিয়ে গিয়েছো। একবার সফল হওয়ার নেশায়, বহুবার এর অসফলতাকে মেনে নিয়েছো। কিন্তু আজ দিন বদলে গিয়েছে আর তুমি সেটা খুব তাড়াতাড়ি বুঝবে। 

কারণ তোমার এতদিনের কষ্ট, পরিশ্রম, সেগুলো বেকার যায়নি। ওগুলো জমা হয়েছে। প্রত্যেকটি স্যাকসেস, প্রত্যেকের কাছেই চায় সঠিক মূল্য। তার জীবনে প্রবেশ করার জন্য। অনেক সময় অনেক মানুষ কে দেখবে, যারা বলছে প্রচুর সময় দিয়েছি, প্রচুর কষ্ট করেছি,কিন্তু সফল হতে পারেনি। পারবে তুমি অবশ্যই পারবে, যখন ওই স্যাকসেসটির সমান পরিশ্রম ও সময় তুমি সেখানে ইনবেস্ট করবে। 

যদি তোমার জীবনে একটাই উদ্দেশ্য থাকে, তাহলে সেখানে পরিশ্রম করার জন্য শক্তি সে তোমার ভিতরে প্রচুর পরিমাণে বাড়িয়ে দেবে। যে প্রতিটি সেকেন্ড  তোমার হার্টবিট পরিচালনা করে যাচ্ছে। তুমি চাইলে তার উপরে ভরসা করে তুমি এগিয়ে যেতে পারো। সে কখনোই তোমাকে ভুল পথে নিয়ে যাবে না। যদি তুমি তাকে ফলো করো। অতীতের সমস্ত দুঃখ কষ্টকে ভুলে যাও। নিজেকে শক্তিশালী মনে করো। 

তুমি সবার থেকে আলাদা এটা বিশ্বাস করো। যাতে তুমি ভিতর থেকে জেগে উঠতে পারো। সবার থেকে আলাদা কিছু নতুন তৈরী করতে পারো। বিকজ ইউ আর ইউনিক ক্রিয়েসন ওপ গড। তুমি সেটার উপরে বিশ্বাস করা শুরু করো। কারণ কোথাও কিছু একটা তোমার জন্য অপেক্ষা করছে। এখানে যে পরিশ্রম করবে, সেই আগে এগিয়ে  যাবে। 

এখন সেটা আমাদের উপরে নির্ভর করছে। যে আমাদের মধ্যে কে কে পরিশ্রম করতে রাজি হবে। যখন পিছনে ফিরে যেতে তোমার ইচ্ছা করবে না, তখন জেনে নিও তুমি সঠিক রাস্তাতে আছো। যদি তোমার জীবনে সবকিছুই ভালো হতে থাকে, তাহলে না তো তুমি তোমার জীবনে নতুন কিছু শিখতে পারবে, আর না নতুন কিছু তোমার করতে ইচ্ছা করবে। তোমার সামনে স্রেফ দুটোই রাস্তা। 

একটা, তুমি হার মেনে নাও আর দ্বিতীয়টা তুমি তোমার সব কিছু লাগিয়ে দাও। যেটা তুমি পেতে চাইছো তার জন্য। আজ আমি সেই কাজগুলো করছি, যা সবাই করতে চায় না। সেই জন্য কাল সেই কাজগুলো করব, যা সবাই করতে পারে না। তোমার লিমিট দুনিয়ার কোনো কিছুতে নেই। তোমার লিমিট স্রেফ তোমার দিমাক এর মধ্যে আছে। 

হেরে যাওয়ার ভয়ে ভয় পেয়ো না। কিন্তু তুমি যদি চেষ্টা না করে থাকো? তাহলে সেটাই তোমার ভয়ের কারণ হয়ে উঠতে পারে। যারা নিজের স্বপ্ন গুলোকে পূরণ করতে গিয়ে হার মেনে নিয়েছে। তারা তোমার স্বপ্নের মূল্য কি করে বুঝবে? দুনিয়াতে অপরচুনিটি কোথাও কম কিছু নেই। কম যেটা আছে সেটা হলো আমাদের ডিজায়ার।

©obohelalife-blog/অবহেলা জীবন

Post a Comment

0 Comments