মনে এতো দুঃখ কষ্ট কেনো? এই দুঃখ কষ্ট থেকে কিভাবে মুক্তি পাবো? (অনুপ্রেরণা)


life depression motivational bangla quotes obohelajibon

মনে এতো দুঃখ কষ্ট কেনো? এই দুঃখ কষ্ট থেকে কিভাবে মুক্তি পাবো?

তোমার জীবনে এই মুহুর্তে যতই কষ্ট থাকুক না কেন যতই দুঃখ তোমার অস্তিত্বকে গ্রাস করে ফেলুকনা কেন, অসফলতার আগুনে পুড়ে তোমার পরিচয় আজ বিনাসের পথেইবা এসে দাড়াকনা কেন, আমি একটা কথা তোমাকে বলতে চাই তোমার গল্পের শেষ কখনো এভাবে হতে পারে না। তোমার জীবনের কবিতার শেষ ছন্দে কিছুতেই কষ্টের বানী লেখা থাকতে পারেনা। আমি জানি এখন তোমার পরিস্থিতি সত্যি খারাপ।

তোমার মনে অলরেডি ডিপ্রিসন বাসা বেধে ফেলেছে। কিন্তুু বস তুমি বিশ্বাস করো তুমি জাস্ট একটা ট্রাপ এ আটকে আছো মাকরসার তৈরী জালে যেমন ছোট্ট একটি পোকা আটকে যায় ঠিক তেমনি তুমি জীবনের তৈরী জালে আটকে পড়েছো। একটু সময় দাও একটু সময় দাও জীবনের এই চ্যাপটারটা শেষ হতে যেমন একটা বইয়ের সব চ্যাপ্টার কখনো কঠিন হয়না তেমনি এই জীবনের পরের চ্যাপ্টারটাও কঠিন হবে না। 

আর যতদিন এই কষ্ট এই স্ট্রাগাল তোমার জীবনে আছে। সেই সময়টার সৎ ব্যবহার করো। এই দুঃখ কষ্টই কারো চরিত্র গঠন করে আবার কারো চরিত্র  বিগরেও দেয়। ইতিহাস সাক্ষী আছে যে এই কষ্টকে হাতিয়ার বানিয়ে যে নিজের চরিত্র গঠন করতে পেরেছে। পুরো পৃথিবী একদি তার জন্য উঠে দাড়িয়ে হাত তালি দিয়েছে। তুমি যদি এই কাটায় ভরা পথটা একবার অতিক্রম করে যেতে পারো। তাহলে তুমি তোমার মতো আরো অনেক জনকে হাত ধরে এই রাস্তা পার করে দিতে পারবে।

এই মুহুর্তে পৃথিবীতে শারীরিক সমস্যাায় ভোগা মানুষের থেকে মানসিক সমস্যায় ভোগা মানুষের সংখ্যা অনেক বেশি। প্রায় প্রত্যেক মানুষ এই মুহূর্তে কোন না কোন কষ্টের মাধ্যে দিয়ে যাচ্ছে, এবার তুমি চয়েজ করো তুমিও সেই লাইনেই তাদের পিছনে দাড়াবে আর ভিড়ে হারিয়ে যাবে? নাকি ঘুরে দাড়িয়ে ফাইট করবে? আর নিজের সম্পুর্ন নতুন একটি লাইন তৈরী করবে। এই যে তুমি আজ ডিপ্রেস তার প্রধান কারন হলো।

বহুদিন ধরে তোমার নিজেকে সবার থেকে পিছিয়ে পড়া একজন মানুষ মনে করা তুমিতো ধরেই নিয়েছো, এই পৃথিবীতে তুমিই সবচেয়ে অচল যে তোমার জীবন থেকে দুঃখ কষ্ট কোনদিনি শেষ হওয়ার নয় আমি এটা বলতে পারছি কারন আমি নিজেও এই সময়ের মধ্যে দিয়ে গেছি আমি তোমাদের সিচুয়েশন খুব ভালভাবে ফিল করতে পারি। কিন্তু এবার সময় এসেছে তোমার এই ভুল বিশ্বাস ভাংগার।

এবার সময় এসেছে সমাজের গতে বাধা নিয়মকে ভুল প্রমাণ করে নিজেকে সেরা বানানোর এই মুহুর্তে ঊঠে দাড়াও আর আয়নার সামনে দাড়িয়ে  নিজেকে বলো এটাই শেষ নয় হতে পারে এবার আমি পরিক্ষায় ফেল করেছি কিন্তু এটাই শেষ নয়। হতে পারে আমাকে কেউ কষ্ট দিয়ে ছেড়ে চলে গেছে কিন্তুু এটাই শেষ নয় হতে পারে আমার চাকরি চলে গেছে কিন্তুু এটাই শেষ নয় হতে পারে ব্যবসায় আমার সব টাকা ডুবে গেছে কিন্তুু এটাই শেষ নয়। 

হতে পারে এতদিন চেষ্টার পড়েও ক্লাবের প্রথম 11 জন player এর মধ্যে আমার স্লেকশন হয়নি কিন্তু এটাই শেষ নয়। হতে পারে দিনে ১০ ঘন্টা পড়েও govt exam এর ফাইনাল রাউন্ড ইন্টারভিউতে আমি রিজেক্ট হয়ে গেছি। কিন্তু এটাই শেষ নয়। এটা শুধুমাত্র আমার জীবনের একটা চ্যাপটার এর শেষ। আর পরের চ্যাপটারের রাইটার আমি নিজেই হবো। যা কষ্ট দেওয়ার, যা যন্ত্রণা দেওয়ার এখনি আমাকে দিয়ে দাও। 

কারন যত বেশি যন্ত্রণা তুমি আমাকে দেবে। আমি ততবেশি কঠিন নিজেকে বানাবো। যতবেশি স্ট্রাগাল তুমি আমাকে দেবে,আমি ততবেশি সামর্থবান নিজেকে বানাবো।যতবেশি কষ্টের আগুনে আজকে তুমি আমাকে জালাবে। আমার আলোর ছটা ততদুর অবধি ছড়িয়ে পড়বে। কারন আমি হলাম winner. আর winner রা কখনো হারেনা। 

©obohelajibon-blog/অবহেলা জীবন

Tags: Motivational/অনুপ্রেরণা

Post a Comment

0 Comments