মেয়ে- বাবা দাড়িওয়ালা গেয়ো ছেলে আমার পছন্দ না? ইসলামিক ও জীবন


মেয়ে- বাবা দাড়িওয়ালা গেয়ো ছেলে আমার পছন্দ না?

বাবার পছন্দ করা দাড়িওয়ালা ছেলেটি মেয়ের পছন্দ হয়নি মোটেই। মেয়ে তো বাবার উপর রীতিমত ক্ষিপ্ত বলল বাবা আমার জীবন নিয়ে ছিনিমিনি খেলার কোন অধিকার তোমার নেই। আমারও তো একটা পছন্দ আছে। একটা সিদ্ধান্ত আছে। একটা মত আছে। আমার সে মতের কোন মূল্য কি তোমার কাছে নেই?

বাবা নরম গলায় বলল মা আমি তোর ভাল চাই দেখ ছেলেটা ধার্মিক। নামাজ-রোজা করে। বড্ড ভাল মেয়ে অগ্নিশর্মা হয়ে বলল। ওরকম একটা গেয়ো। আনস্মার্ট ছেলেকেই তুমি আমার উপযুক্ত ভাবলে বাবা? Have you gone mad..?

বাবার আর কিছু বলার থাকলোনা মেয়ের পছন্দের ছেলের সাথেই মেয়েকে বিয়ে দিতে বাধ্য হলেন বাবা। আধুনিক সমাজে কিছু কিছু বাবা-মা'রা বড় অসহায়। বড় নিরুপায়। ওই গেয়ো আনস্মার্ট ধার্মিক ছেলেটাও অন্য একজনকে বিয়ে করে নিল। বিয়ের বছর খানেক পর মেয়েটার ওই স্মার্ট বর একদিন মদের বোতল হাতে ঢুলতে ঢুলতে বাসায় ফিরল।


বিয়ের আগেও খেতো এখনও খাচ্ছে! বিশাল বাড়ি কিন্ত মানুষ তারা দু'জন। আরেক রাতে মেয়েটার আল্ট্রা মডার্ন বর একটা বেগানা নারী সহ বাসায় ফিরে। বিয়ের আগেও এসব করত এখনও করছে। কারন এসব তার আধুনিকতার অংশ। মেয়েটা প্রতিবাদ করল। ফলস্বরূপ তার স্মার্ট বর তাকে মধ্যযুগীয় কায়দায় ধোলাই দিল। মেয়ে নিজের পছন্দ করা বর যখন রাতের বেলা মদের বোতল হাতে ঢুলতে ঢুলতে ঘরে ঢুকছে।

খোজ নিয়ে দেখো। তখন বাবার পছন্দ করা সেই ক্ষ্যাত। গেয়ো আর আনস্মার্ট দাড়িওয়ালা ধার্মিক ছেলেটা স্ত্রীর জন্য। পর্দার বিধান জাতীয় বই হাতে ঘরে ফিরছে। নিজের আধুনিক বর যখন একটি বেগানা মহিলাকে বাসায় এনে ফুর্তি করছে। খোজ নিয়ে দেখো? সেই ব্যাকডেটেড আর গেয়ো ছেলেটা তখন নিজের স্ত্রীকে ঘুম থেকে জাগাচ্ছে একসাথে তাহাজ্জুদ পড়ার জন্য।

মেয়ে ওই ব্যাকডেটেড গেয়ো আনস্মার্ট ছেলেটা তোমার জন্য নয়। নিশ্চয় দুশ্চরিত্রা নারী দুশ্চরিত্র পুরুষের জন্য। দুশ্চরিত্র পুরুষ দুশ্চরিত্রা নারীর জন্য। মুমীন নারী মুমীন পুরুষের জন্য। মুমীন পুরুষ মুমীন নারীর জন্য। (সূরা আন নূর- ২৬)

লেখা: সংগৃহীত

Tag: ইসলামিক ও জীবন

obohelajibon/অবহেলা জীবন

Tags: দাড়িওয়ালা ছেলের বিয়া, দাড়িওয়ালা ছেলের সাথে আমার বিয়ে, মেয়েদের দাড়িওয়ালা ছেলে পছন্দ না, বাবার পছন্দ করা দাড়িওয়ালা ছেলের বিয়ে

Post a Comment

0 Comments