Pdf Book বেলা ফুরাবার আগে সব বই - Free pdf Download - বই রিভিউ

Book Review And Free Pdf
এই বইটির মূল উদ্দেশ্য হল আমাদের অন্তরকে ভুলের জগত থেকে সরিয়ে আলোর জগতের দিশা দেওয়া। আধুনিক যুগে অধিকাংশ মানুষ পথভ্রষ্ট হয়ে যাচ্ছে। এবং সঠিক পথের নিশানা তারা হারিয়ে ফেলছে। কিভাবে তারা আল্লাহর দেখানো সঠিক পথে ফিরে আসতে পারে তা অত্যন্ত সুন্দরভাবে এ বইটিতে বর্ণিত হয়েছে। সবথেকে সুন্দর বিষয় হলো এই বইটি কোন কাঠখোট্টা মার্কা গুরুগম্ভীর সিরিয়াস মানসিকতার ধর্মীয় গ্রন্থ নয়। 

এই বইটিতে লেখক আরিফ আজাদ অত্যন্ত সহজ ভাষায় সাবলীলভাবে এবং বাস্তবসম্মতভাবে এমনভাবে সবকিছু উপস্থাপন করেছেন যেন তার প্রতিটি শব্দ প্রতিটি অক্ষর আমাদের হৃদয়ের মণিকোঠায় গেঁথে যায়।এবং তিনি গল্পের সাহায্যে এবং উদাহরণের সাহায্যে অত্যন্ত সহজভাবে প্রকৃত ইসলাম এবং আমাদের ভ্রান্ত দৃষ্টিভঙ্গি ও দুনিয়াকে উপস্থাপন করেছেন।তথাকথিত দুনিয়াবী, ক্ষণস্থায়ী জীবন এবং আখিরাতের প্রকৃত অনন্ত জীবন এর মাঝখানে যে ধোঁয়াশা সেটি তিনি দূর করেছেন। 

এই বইটি থেকে যে কোন মানুষ বুঝতে পারবে যে আল্লাহর পথ কতটা সুন্দর। বর্তমান যুগে আমরা মানুষ যেমন দুনিয়ার অর্থ ,ক্ষমতা, সম্পদ , বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণ ও বিভিন্ন মেকি ফাঁদে আক্রান্ত হয়ে জীবনপাত করছি তা আমাদের চোখের সামনে তুলে ধরা এবং তা থেকে কিভাবে বেরিয়ে আসা যায় তার পথ দেখানো এই বইটি উদ্দেশ্য। 

এই বইটির মূল উদ্দেশ্য হল আমাদের অন্তরকে ভুলের জগত থেকে সরিয়ে আলোর জগতের দিশা দেওয়া, বেলা ফুরাবার আগে রিভিউ, বেলা ফুরাবার আগে সব বই মূল্য, বেলা ফুরাবার আগে সব বইয়ের দাম, বেলা ফুরাবার আগে বই রিভিউ book, বেলা ফুরাবার আগে বই pdf আরিফ আজাদ বই, বেলা ফুরাবার আগে পদফ আরিফ আজাদ সব খন্ড, বেলা ফুরাবার আগে আরিফ আজাদ book pdf free download, বেলা ফুরাবার আগে pdf google drive book, বেলা ফুরাবার আগে pdf free download, বেলা ফুরাবার আগে all pdf file download, বেলা ফুরাবার আগে pdf book download, বেলা ফুরাবার আগে apps book
বেলা ফুরাবার আগে সব বই

মোটকথা এই বইটি আমাদের চোখের সামনের চশমার কাঁচে লেগে থাকা ধুলো-ময়লা পরিষ্কার করে বাস্তব চিত্র ফুটিয়ে তোলে। যেকোনো পথভ্রষ্ট হয়ে যাওয়া মানুষের জন্য এটি আশার আলো হতে পারে, এবং অবশ্যই এটি যেকোনো আশাহত ভেঙে যাওয়া হৃদয়কে জোড়া লাগিয়ে দিতে পারে। যারা পথভ্রষ্ট নয় যারা সঠিক পথের পথিক তাদের জন্যেও এই বইটি অনেক অনুপ্রেরণা যোগায়। 

এবং এর মাধ্যমে যে কোন মানুষ বিশেষ করে তরুণ সমাজ আজকালকার তথাকথিত দুনিয়াবি আকর্ষণের মধ্যে থেকে কিভাবে সত্তিকারের ঈমান অর্জন করতে পারে তা অত্যন্ত সুন্দরভাবে এখানে দেখানো হয়েছে। জীবন ও জগতের চোরাবালি, ফাঁদ থেকে কিভাবে নিজেকে এবং নিজের বর্তমান ও ভবিষ্যৎ কে রক্ষা করা যায় সেটি এই বইটিতে লেখক এর প্রচেষ্টা। 

এটি কখনোই আমাদেরকে সঠিক পথে আসতে জোরপূর্বক আদেশ দেয় না। বরং এটি আমাদেরকে অনুপ্রাণিত করে যেন আমাদের নিজেদের ভেতর থেকে ইসলামের আলো ধুলো-ময়লা ঝেড়ে পুনরায় উজ্জ্বল ভাবে জ্বলে উঠতে পারে। এটি মানুষের অন্তর্চক্ষু কে খুলে দেয়। বিশেষ করে বর্তমান যুগে যে সকল সমস্যার মুখোমুখি আমরা হই তা থেকে কিভাবে বেরিয়ে আসা যায়, কিভাবে সত্য ও মিথ্যা, ভালো-মন্দ, সঠিক-বেঠিক এর মাঝে পার্থক্য বুঝে উপযুক্ত পথে ফিরে আসা যায় তার পথ প্রদর্শন করা হয়েছে। 

আমি বলবো, এই বইটা পড়ে যেকোনো ভেঙে যাওয়া হৃদয় জোড়া লেগে যেতে পারে। কারণ এটার বাক্যগুলি অত্যন্ত হৃদয়স্পর্শী। এটি পরে কতবার আমার চোখ অশ্রুসিক্ত হয়েছে তা আমি জানিনা। কিন্তু এগুলি হতাশার অশ্রু না, পুরনো ভুলের প্রতি লজ্জার অশ্রু , বরং এগুলি নতুন আশার অশ্রু, স্বপ্নের অশ্রু। 

আমি ব্যক্তিগতভাবে মনে করি প্রত্যেকের এই বইটি একবার হলেও পড়া উচিত। তা তিনি যে বয়সের মানুষই হোন না কেন। 

বই: বেলা ফুরাবার আগে
লেখক: আরিফ আজাদ 
ফরমেট: পিডিএফ
ফাইল সাইজ: ৪০এমবি
রিভিউয়ার: ময়না খানম

আমাদের অ্যাপ ফ্রি ডাউনলোড


Pdf ফাইল ডাউনলোড করুন

Post a Comment

কমেন্টে স্প্যাম লিংক দেওয়া থেকে বিরত থাকুন

Previous Post Next Post