মুসলমানের হাসি Free Pdf Book Download সব খণ্ড - বই রিভিউ বাংলা

বই: মুসলমানের হাসি Free Pdf Book Download ১ম, ২য় ও ৩য়, সব খণ্ড 
মূল লেখক: হযরত মওলানা মুহাম্মদ আশরাফ আলী থানবী (রঃ)
অনুবাদক: মওলানা মুহাম্মদ রাজি নোমানী
প্রকাশনী: আল কাউসার প্রকাশনী
ধরণ: শিক্ষামূলক হাসির গল্প 

লেখক পরিচিতি :
মওলানা মুহাম্মদ আশরাফ আলী থানবী (রঃ) ভারতের এক প্রদেশে ১২৮০ হিজরীতে জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন অনেক জ্ঞানী ও বিচক্ষণ। জ্ঞানের নানা অঙ্গনে বিচরণের মাধ্যমে ইসলামী বিষয়সমূহে বিরাট পাণ্ডিত্য অর্জনের মাধ্যমে তিনি প্রভৃতি শাস্ত্রের কঠিন মাসআলা অতি সহজে বোঝাতে পারতেন। তিনি প্রায় ১০০০+ গ্রন্থ রচনা করেছেন।

Book Review And Free Pdf

'মুসলমানের হাসি' নামটি শুনে যদিও মনে হতে পারে যে এটি একটি হাসি বা কৌতুকের বই কিন্তু আসলে শুধু তা নয়, এতে হাস্যরসের পাশাপাশি রয়েছে প্রতিটি গল্পের শিক্ষণীয় দিক। হযরত থানবী (রহ.) কোরআন ও একেকটি জটিল বিষয়কে সহজ করার জন্য এমন সব ঘটনার অবতারণা করেছেন যে মনে হয়েছে ঐ ঘটনা ছাড়া বিষয়টি এত সহজ করা সম্ভব ছিল না। তিনি প্রসঙ্গ ছাড়া নিছক গল্প শোনানোর উদ্দেশ্যে কোনো গল্প বলতেন না। 

মহান আল্লাহ বলেছেন,
"তোমার পরওয়ারদেগারের পথে মানুষকে সুন্দর কথা ও মোলায়েম ভাষায় ডাকো এবং তাদের সাথে যুক্তির সাথে আলোচনা করো। মওলানা আশরাফ আলী থানবী (রহ.) ঠিক এ কাজটিই করেছেন। 

মুসলমানের হাসি' নামটি শুনে যদিও মনে হতে পারে যে এটি একটি হাসি বা কৌতুকের বই কিন্তু আসলে শুধু তা নয়, মুসলমানের হাসি বই, আশরাফ আলী থানভী বই pdf, মুসলমানের হাসির গল্প, আশরাফ আলী থানভী জীবনী pdf, মুসলমানের হাঁসি, খুতবাতুল আহকাম আশরাফ আলী থানভী pdf, আশরাফুল জওয়াব pdf, ইসলাহুর রুসুম pdf, আল ইলমু ওয়াল উলামা pdf, কসদুস সাবীল pdf, মাওয়ায়েযে আশরাফিয়া pdf

নবীগণের পর অনেক মানুষ অনেক হাদিস বা ইসলামী নিয়ম- রীতি মুখে মুখে ইচ্ছাকৃত বা অনিচ্ছাকৃত ভাবে কিছুটা বিকৃত করে ফেলে যার ফলে সরল মানুষ গোমরাহ করে ফেলে। এসব সরল ও কিঞ্চিৎ বোকা লোকদের গোমরাহের পথ থেকে সরিয়ে আনার জন্য ও তাদের বিষয়টি অত্যধিক সহজ ভাবে বোঝানের জন্যই তিনি এসব ঘটনার অবতারণা করেন। নানা ধরণের ঘটনা, তার ফায়েদা ও অধর্মের পরিণামসহ সত্যের বিজয়ের মাধ্যমে শিক্ষা পাওয়ার সব ঘটনা স্থান পেয়েছে এই বইটিতে। 

*বইটির ভাল লাগার দিক
বাজারের অনর্থক নানা হাসির গল্প পড়তে পড়তেই একদিন হাতে আসে এই বইটি। পড়ে কিছুটা অবাক হই যে এমন ব্যতিক্রম বই তো আর পড়িনি! প্রতিটি গল্প পড়ার পর মনে হয়েছে, আমি যেমন মজা পেলাম গল্পটি পড়ে তেমন নতুন একটা ভাল কাজ বা হাদিসও জানতে পারলাম।

*মতামত
সবকিছু মিলিয়ে দারুণ একটা বই। অন্যান্য সস্তা বিনোদনের বই না পড়ে এই বইটি পড়লে যে কেও জ্ঞান চর্চার পথে আরেক ধাপ এগিয়ে যাবে বলে আমার বিশ্বাস। আর বইটির সহজ, সাবলীল ভাষা ও বর্ণনাশৈলী যেকোনো বয়সী পাঠক-পাঠিকারই মন জয় করে নিতে পারবে। তাই দেরী না করে ঝটপট পড়ে ফেলতে পারেন দারুণ এই বইটি।

Pdf ফাইল ডাউনলোড করুন



আমাদের অ্যাপ ফ্রি ডাউনলোড

Post a Comment

কমেন্টে স্প্যাম লিংক দেওয়া থেকে বিরত থাকুন

Previous Post Next Post