Facebook SDK


নিরাশ হয়ো না - ইসলামিক শর্ট স্টোরি বাংলা ৩

পর্ন, মাস্টারবেশন, হারাম রিলেশনশিপ ইত্যাদি সহ পাপের সব দরজায় আপনি কড়া নেড়ে ফেলেছেন। আর এখন ভাবছেন আমার মতো পাপীর জন্য জান্নাতের আশা করা অবান্তর। জাহান্নাম থেকে আমার আর বাঁচার কোনোই রাস্তা নেই। আমার মতো পাপীকে আল্লাহ কখনোই ক্ষমা করবেননা। 

আমি বলি, আপনার এতোদিনের করা পাপগুলো আসলে কিছুইনা। আপনি এরচেয়েও বড় পাপ করে বসে আছেন। কিন্তু আপনি বুঝতেই পারছেননা যে আপনি কত বড় পাপ করেছেন। কি অবাক হলেন? ভাবছেন কী এমন পাপ করলাম? আরে ভাই আপনিতো আপনার রবের রহমত থেকেই নিরাশ হয়ে গেছেন। আপনি ভাবছেন তিনি আপনাকে ক্ষমা করবেননা। এর থেকে বড় পাপ আর কী হতে পারে? 

আমার রব আরশে আজিম থেকে ডাক দিয়ে বলছেন, ওরে আমার বান্দা তুই কি করে ভাবলি আমি তোকে ক্ষমা করবোনা? আমিতো তোকে ক্ষমা করার জন্য সেই কবে থেকে উদগ্রীব হয়ে আছি। তুই শুধু আমাকে একটা ডাক দিয়ে দেখতি, শুধু একটা ডাক। আমি একবার না বরং সত্তরবার তোর ডাকের জবাব দিতাম। বান্দারে তুই যদি জানতি আমি তোকে কতটা ভালোবাসি।

প্রিয় ভাই আমার, এই কথাগুলো লিখতে গিয়ে আমার চোখ অশ্রুসিক্ত হয়ে যাচ্ছে, আমার হাত কাঁপছে। আহ! আমরা যদি বুঝতাম আমাদের রব আমাদের কতটা ভালোবাসেন। আল্লাহু আকবার! আপনি পাপ করতে করতে পাপের সাগরের অতল গহ্বরে তলিয়ে গেলেও ভয় নেই। সেখান থেকে আপনি শুধু একবার আপনার রবকে ডাক দিয়ে বলেন, 'ওগো আল্লাহ! আমি যে তোমার এক গোনাহগার বান্দা। তোমার এই পাপী বান্দা এখনো তোমার রহমত থেকে নিরাশ হয়নি। ও আল্লাহ! তুমি আমাকে তোমার আপন করে নাও।'

নিরাশ হয়ো না ইসলামিক শর্ট স্টোরি বাংলা, আল্লাহর রহমত থেকে নিরাশ হয়ো না, আল্লাহর রহমত থেকে নিরাশ হয়ো না আয়াত, নিরাশ হয়ো না যদি মুমিন হও, তোমরা নিরাশ হইও না, হতাশ হইও না, islamic short story
ফ্রি ইসলামিক লেখা ছবি

আরশে আজিম থেকে আমার রব ডাক দিয়ে বলবেন, 'ও আমার বান্দা! লা তাকনাতু মিররাহমাতিল্লাহ।' তুমি আমার রহমত থেকে নিরাশ হয়োনা। তুমি যে আমাকে ডাক দিয়েছো এতেই আমি খুশি হয়ে গেছি। তুমি কেমন পাপী, তোমার থেকেও বড় পাপীদের আমি ক্ষমা করে দিয়েছি। আমি যে দয়ালু। আমার বান্দা আমাকে ডাক দিলে আমি তার ডাকে সাড়া না দিয়ে থাকতে পারিনা। যাও তোমাকে ক্ষমা করে দিলাম।' আমার রব দরদ ভরা ভাষায় ডাক দিয়ে বলেন, ইয়া ইবাদি! আন্নি আনাল গাফুরুর রাহীম। ওরে আমার বান্দা! আমি যে বড়ই ক্ষমাশীল। 

এতো দয়ালু আল্লাহর রহমত থেকে আমরা কীভাবে নিরাশ হতে পারি? আমি যত বড় পাপীই হইনা কেন আমার রব আমাকে ক্ষমা করে দিতে পারেন। এর জন্য প্রয়োজন শুধু প্রাণ খুলে তাকে একবার ডাক দেয়া। পারবেননা ডাক দিতে? আপনাকে যিনি এতো ভালোবাসেন সে আল্লাহকে ডাক দিতে আপনাকে কিসে এতো বাধা দেয়? আপনি এতো পাষাণ কী করে হতে পারেন? আসেননা প্রিয় ভাই, প্রাণ খুলে আমার রবকে ডাক দিয়ে তাকে খুশি করে দেই। আমার পাপের জন্য তার কাছ থেকে ক্ষমা চেয়ে নেই। আসেননা মোবাইলটা হাত থেকে রেখে ওজু করে এসে চোখ দুটো বন্ধ করে সমস্ত আবেগ দিয়ে আমার রবকে ডাক দেই।

"বলে দাও, হে আমার বান্দারা যারা নিজের নফসের উপর জুলুম করেছো আল্লাহর রহমত থেকে নিরাশ হয়ো না। নিশ্চিতভাবেই আল্লাহ সমস্ত গোনাহ মাফ করে দেন। তিনি ক্ষমাশীল ও দয়ালু।" [ সূরা যুমার: ৫৩]

লেখক - নাবিল হাসান

Post a Comment

কমেন্টে স্প্যাম লিংক দেওয়া থেকে বিরত থাকুন

Previous Post Next Post