বুক অভিশপ্ত রংধনু - ড্রাইরেক pdf ডাউনলোড


Book Review And Pdf


বইঃ অভিশপ্ত রঙধনু
লেখক : মাওলানা জাফিরুদ্দিন, ড্যানিয়েল হাকিকাতজু, আসিফ আদনান (Asif Adnan), ডা. শামসুল আরেফীন (Shamsul Arefin Shakti)
প্রকাশনী : দারুল ইহদা
গায়ের দামঃ ৩৫৪ টাকা।


পৃথিবীতে যতগুলো জঘন্য, ঘৃণার কাজ আছে তার মধ্যে সমকামিতা অন্যতম। এটি ধর্ষনের চেয়েও খারাপ। মানুষের স্বভাবগত আচরন, প্রাকৃতিক বৈশিষ্ট্যের বিপরীতে যাওয়ার কারনে এটি অত্যন্ত নিকৃষ্ট ধরনের অপরাধ যা সুস্থ মস্তিস্কের মানুষ করতে পারা উচিৎ নয়। কেউ কেউ এখনকার যুগে এটিকে জীনগত সমস্যা, হরমোনাল কারনে হতে পারে ব্যাখ্যা নিয়ে সমকামীদের প্রতি সহানুভূতির কথা বলে আসছে, একাত্মতা প্রকাশ করছে, সাপোর্ট করছে। এই বিষয়ে ভুল ভাঙ্গানোর জন্য সক্ষম পূর্নাংগ এই বইটি সমসাময়িক বিতর্ক সম্পর্কে জ্ঞান রাখার জন্য আদর্শ এক উপহার।


বইটি কেন পড়বেন?

* সমকামিতা এত জঘন্য অপরাধ যে তা সাধারন মানবিকতা, ন্যাচারাল চাহিদা ও মানসিকতার বিপরীতে এক বিকৃত, নির্লজ্জ রুচি। এর ইতিহাস, অপকারিতা, বিভিন্ন ধর্মে এটিকে খারাপ চোখে দেখা, সমকামিতার শাস্তি ও গযব সম্পর্কে বর্ননা পাওয়া যাবে বইটি থেকে। সমকামিদের বর্তমান এজেন্ডা বাস্তবায়নের নানা আয়োজন ও পরিকল্পনার সাথে সাথে বাস্তব অগ্রগতি সম্পর্কে জ্ঞান বৃদ্ধিতে সহায়ক হবে বইয়ের প্রতিটি অধ্যায়।


* সমকামী এজেন্টদের কুযুক্তি, কুতর্ক এর অসারতা সম্পর্কে জানতে ও তাদের জবাব দেয়ার জন্য এই বইটি গাইডবুক হিসাবে কাজ করবে।


বইয়ের মূল কথাঃ

এক কথায় বলতে গেলে সমকামিতা সম্পর্কে এটি একটি মাস্টারপিস। মোট ১৯ টি পাঠে বিভক্ত করা হয়েছে বইটিকে।

সমকামিতার ইতিহাস থেকে শুরু করে সেই জঘন্য কাজ আজও থামেনি। এর ক্রমবিকাশ নিয়ে আলোচনা করা হয়েছে বইতে। যৌন চাহিদা ও মানবিক আচার এর পরিশুদ্ধতা সহ সব বিষয়েই একটি ভারসাম্য পূর্ন জীবন ব্যবস্থা হিসাবে ইসলাম কেন এই সমকামীতাকে নিষিদ্ধ করেছে এবং তা বন্ধে আইন ও শাস্তির বিধান রেখেছে তা এসেছে এই বইয়ে। সমকামীতার নানা কুফল, ফলাফল বর্ননা করে এ থেকে নিজেকে বাঁচার ও অন্যকে এ থেকে দূরে রাখার জন্য মোটিভেশন চালানো হয়েছে বইয়ের পাতায় পাতায় যা একজন মুসলিমকে এই বিষয়ে সতর্ক থাকার পাশাপাশি এ থেকে অন্য ভাইকে দূরে রাখার জন্যও সহায়ক।


  • আল কুরআন ও হাদিসের আলোকে সমকামিতার সরূপ বিশ্লেষন করে একে কুফরী হিসাবে বর্ননা করেছে এবং শাস্তি এর বিষয়ে মতামত দিয়েছে।

  • বায়োলজিকালি ব্যতিক্রম, ব্যক্তিস্বাধীনতার মোড়কে মোড়ানো যুক্তি ও এর পিছনে বিপুল অঙ্কের অর্থ এর এজেন্ডায় জড়িত হয়ে আছে পাশ্চাত্য সভ্যতার কালো দিক। আছা অনেক অজানা তথ্য, অধিকার আদায়ের মুভমেন্ট এর নামে বিকৃত এজেন্ডা, ষড়যন্ত্র; বইয়ে এইসব বিষয় খুব সুন্দরভাবে বিশ্লেষন করে যুক্তির খন্ডন করা হয়েছে। আতশ কাঁচ, ছুরি কাঁচি এর নিচে ফেলে বিশ্লেষন করা হয়েছে সমকামিতার নানা দিক, খুটে খুটে বের করা হয়েছে এর তত্ত্ব, আলোচনা, প্রচার, ষড়যন্ত্র ইত্যাদি।

  • সমকামীদের দৃষ্টি থেকে শিশুরাও রেহাই পায় না। তাই এই বিষয়ে সচেতনতা জরুরী। আমাদের বাংলাদেশ ও সমকামিতা এর ভয়াল ছোবল থেকে নিরাপদ নয়।

  • সমকামী হবার সম্ভাব্য সকল পথ রুদ্ধ করতে হবে। নারীদের পুরুষসুলভ আচরন আবার পুরুষদের নারী সুলভ আচরন এর বিপরীতে প্রচারনা ও পদক্ষেও গ্রহণ করতে হবে। পুরুষদের ছোট বেলা থেকেই পুরুষালী মনোভাব ও নারীদের নারীসুলভ কোমল মনোভাব গঠনে কাজ করতে হবে।


পাঠ্যানুভুতিঃ

অনেক অজানা তথ্য জানা হয়েছে বই থেকে। মাঝে মাঝে শিউরে উঠেছি, অবাক হয়ে ভাবতে বসিয়ে দিয়েছে পাঠগুলো। চিন্তার জগতে হারিয়ে গিয়ে ভারসাম্যহীন হওয়া নয় বরং সচেতন হয়ে এই বিষবাস্পের বিরুদ্ধে কাজে লেগে যেতে উৎসাহ দিয়েছে এই বই। নানা দ্বিধা, ভয়, সংকোচ দূরে ঠেলে সচেতনতা সংগ্রহ করে অন্যকেও সচেতন করার প্রত্যয় ব্যক্ত করার শিক্ষা পাওয়া যায় এর পাতায় পাতায়।


কাদের জন্য এই বই?

মূলত সবার জন্যই। এই জ্ঞান এখন নারী পুরুষ নির্বিশেষে সকলের দরকার। এর ভয়াল গ্রাস থেকে নিস্তার পেতে সচেতনতার বিকল্প নেই কারন এর প্রচার, প্রসারে অনেক অর্থ ঢালা হচ্ছে। এর বিপরীতে চুপচাপ বসে থাকলে এর শক্তিশালী ঢেউ ভাসিয়ে নিয়ে যাবে অনৈতিকতা, বিকৃত মানসিকতার নর্দমায়।


বই নিয়ে মতামতঃ

বইয়ের প্রচ্ছদ, বাইন্ডিং, ভাল। বইয়ের সাথে জড়িত সকলের জন্য অন্তরের অন্তস্থল থেকে দোয়া। উম্মাহর এই ক্রান্তিলগ্নে এই ধরনের বই উপহার দিয়ে চিন্তার পরিধিকে বাড়ানো ও সচেতনতার মাধ্যমে এর বিরুদ্ধে সোচ্চারে জোরালো ভূমিকা রাখার জন্য।

লিখেছেনঃ Montasir Mamun

বুক: অভিশপ্ত রংধনু - ড্রাইরেক pdf ডাউনলোড
লেখক:- আসিফ আদনান /
ডা. সামসুল কারিম।
ডা. জাকিরুদ্দিন।
Pdf Size: 43MB

Pdf ফাইল ডাউনলোড করুন


অভিশপ্ত রংধনু - বইটি সংগ্রহ করতে নিচের লিংক গুলোতে ক্লিক করুন। বুইটি হাতে পেয়ে পেমেন্ট করতে পারবেন কোনো প্রকার ঝামেলা ছাড়াই!






Post a Comment

কমেন্টে স্প্যাম লিংক দেওয়া থেকে বিরত থাকুন

Previous Post Next Post