About Me



আমাদের কথা
(অবহেলা জীবন গল্প) লেখক ও পাঠকের জন্য একটি অনলাইন সামাজিক যোগাযোগের প্লাটর্ফম তৈরির উদ্যোগ। যেই নবীণ লেখক লিখতে চায়, নিজেকে লেখক হিসেবে প্রতিষ্ঠিত করতে চায় - তারা সবসময়ই একটি প্রতিবন্ধকতার মুখোমুখি হয়ে আসছে। সেই প্রতিবন্ধকতাটি হলো “কাগজের স্বল্পতা”। প্রতিষ্ঠিত লেখকদের লেখার ভিড়ে নবীণ লেখকের লেখা খুঁজে পায়না তার ছাপার জায়গা। দুই একটি ব্যতিক্রম ছাড়া সেই লেখাটি হারিয়ে যায় অপেক্ষমান থাকতে থাকতে। নবীণ লেখক হারাতে থাকে তার প্রেরনা। এভাবে অপেক্ষা করতে করতে একসময় উদিয়মান লেখক হারিয়ে যায় সুযোগের অভাবে। এক অদৃশ্য দূর্ভাগ্য বরণ করে নেয় পাঠক সমাজ।

বর্তমান তথ্য প্রযুক্তির যুগে এই বাধা অনেকটাই দূর করা যায়। ইন্টারনেট ও ওয়েব টেকনোলজি উন্মুক্ত করেছে হাজার সম্ভাবনার দ্বার, দূর করেছে নানা প্রতিবন্ধকতা। এই প্রযুক্তির ওপর নির্ভর করেই (অবহেলা জীবন গল্প) তার প্রয়াস নিয়ে উপস্থিত হয়েছে লেখক ও পাঠকের কাছে। (অবহেলা জীবন গল্প) এর নেই কোন কাগজের স্বল্পতা। সে প্রকাশ করতে পারে অসীম সংখ্যক লেখা। ঠিক তেমনি, পাঠকের জন্যও নেই কোন সীমাবদ্ধতা। বরং রয়েছে যে কোন লেখা যখন খুশি পড়ার স্বাধীনতা।

বাংলা সাহিত্য চর্চাকে উৎসাহিত করার জন্য (অবহেলা জীবন গল্প এ ব্যবস্থা করা হয়েছে মাসিক গল্প -কবিতা লেখা প্রতিযোগিতা। প্রতিমাসের প্রথম দিন লেখার বিষয়বস্তু জানিয়ে দেয়া হয়। লেখা জমা নেয়া হয় (অনলাইন মাধ্যমে) মাসের 20 তম দিন পর্যন্ত। এরপর জমাকৃত লেখাগুলো যাচাই বাছাই করা হয়। তারপর পরবর্তী মাসের প্রথম দিন লেখাগুলো পাঠকদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। আর প্রতি মাসে লেখক কে ভালো গল্প  জন্য টাকা এবং পুরস্কার দেওয়া হয়। আর প্রতি গল্প জন্য পাঁচ টাকা করে দেওয়া হয়। পেমেন্ট করা হয় মোবাইল রিচার্জ এবং বিকাশে।  ১০০ টাকা নিচে হলে মোবাইল রিচার্জ করা হয়। আর ১০০ উপরে হলে বিকাশ পেমেন্ট দেওয়া হয়।

(অবহেলা জীবন গল্প) এ লেখক পাঠকদের বাড়তি পাওয়া তাদের মধ্যে পারস্পরিক যোগাযোগ, অবহেলা জীবন গল্প এ সামাজিক যোগাযোগ পোর্টালের সব সুবিধা থাকার কারনে সহজেই মতবিনিময় করতে পারেন লেখক পাঠক। একটি গল্প বা কবিতা পড়ে পাঠক সহজেই জানাতে পারেন তার মতামত; যা লেখক কে করে অণুপ্রাণিত, গঠনমূলক সমালোচনা সমৃদ্ধ করে তার আনাগত লেখাকে। এভাবে লেখক ও পাঠকের যৌথ প্রচেষ্টায় বাংলা সাহিত্য চর্চা হতে থাকে (অবহেলা জীবন গল্প এ। 

অবহেলা জীবন: শুধুমাত্র তার পাঠক পাঠিকাদের লেখা প্রকাশ করে থাকে। এখানে প্রকাশিত প্রতিটি লেখা, মন্তব্য ও ছবির স্বত্ব ও সম্পূর্ণ দায় কেবলমাত্র সংশ্লিষ্ট লেখক লেখিকা সংরক্ষণ করেন। কোন লেখা নিয়ে বিতর্কের সৃষ্টি হলে সেক্ষেত্রে পেইজ এডমিনদের সিদ্ধান্তই চুরান্ত বলে বিবেচিত হবে। বিতর্কিত পোষ্টের কারণে অবহেলা জীবন: কর্তৃপক্ষকে কোন ভাবেই দায়ী করা যাবে না। ধন্যবাদ 
Copyright©2019 www.obohelajibon.info


গল্প/কবিতা লেখার নিয়মাবলী দেখতে এখানে ক্লিক করুন।